October 23, 2024, 11:22 am

সংবাদ শিরোনাম :
খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার

ভারতে পাচারকালে ৫.১৯৮ কেজি ওজনের ২৩টি স্বর্ণের বারসহ ০২ জনকে আটক করেছে বিজিবি

তামান্না আক্তারঃ ২৬ ডিসেম্বর ২০২৩ তারিখ দুপুরে বিজিবি’র মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) এর অধিনায়ক নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারেন যে, জীবননগর-চুয়াডাংগা মহাসড়ক দিয়ে ভারতে স্বর্ণ পাচারের উদ্দেশ্যে একজন ব্যক্তি সীমান্তের দিকে গমন করবে। অতঃপর অধিনায়কের নেতৃত্বে ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহলদল সীমান্তবর্তী উথলী এলাকায় এ্যাম্বুশ স্থাপন করে কৌশলে অবস্থান গ্রহণ করে। আনুমানিক দুপুর ১২০০ ঘটিকায় কতিপয় ব্যক্তিকে ইজিবাইক যোগে উথলী হতে জীবনগর হয়ে সীমান্তের দিকে যেতে দেখে বিজিবি টহলদল ইজিবাইকটিকে চ্যালেঞ্জ করে থামায়। এসময় ইজিবাইকের চালক মোঃ পিন্টু বিশ্বাস (৫০) এবং স্বর্ণ পাচারকারী মোঃ পিয়াস হোসেন (২১) কে আটক করে তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হয়।তাদের স্বীকারোক্তি অনুযায়ী ইজিবাইক তল্লাশি করে ইজিবাইকের সামনে টুলবক্সের মধ্যে প্লাস্টিকের ব্যাগে কালো কসটেপ দিয়ে মোড়ানো ৫ কেজি ১৯৭.৯৭ গ্রাম ওজনের ২৩টি (বড়-০৬টি এবং ছোট-১৭টি) স্বর্ণের বার উদ্ধার করে। উদ্ধারকৃত স্বর্ণের বর্তমান বাজারমূল্য প্রায়-৪,৯০,৮৭,৫২০/-(চার কোটি নব্বই লক্ষ সাতাশি হাজার পাঁচশত বিশ) টাকা।

অবৈধভাবে ভারতে পাচারের উদ্দেশ্যে স্বর্ণ পরিবহন করা ও নিজ জিম্মায় রাখার অভিযোগে আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে মামলা দায়ের করতঃ তাদেরকে জীবননগর থানায় সোপর্দ করার এবং স্বর্ণের বারগুলো চুয়াডাংগা ট্রেজারী অফিসে জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন